“বিপর্যয়ের সময় রাজনীতি নয়, মানুষের পাশে দাঁড়াও” নীতি মেনে রক্তদানে তৃণমূল যুব কংগ্রেস

হাওড়া: বিশ্বব্যাপী করোনা সংক্রমণে ভয়ানক পরিস্থিতি চলছে। আক্রান্তের পাশাপাশি মৃত্যুর সংখ্যা প্রত্যহ বাড়ছে। করোনা ভাইরাস সংক্রমণের মোকাবিলায় কেন্দ্র ও রাজ্য সরকার লকডাউন চালিয়ে যাচ্ছে।এ রাজ্যে লকডাউনের প্রভাবে রক্তদান শিবিরের সংখ্যা কমে গেছে।

প্রতি বছর গ্ৰীষ্ণকালীন সময়ে রাজ্যের ব্লাড ব্যাংক গুলিতে রক্তের ঘাটতি দেখা যায়। বছরের অন্যান্য সময়ে ও রক্তের ঘাটতি থাকে ব্লাড ব্যাংক গুলিতে।ব্লাড ব্যাংক গুলিতে রক্তের ঘাটতি পুরণে বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান,যে কোন অনুষ্ঠানে উপলক্ষে অনুষ্ঠান উদ্যোক্তারা রক্তদান শিবির করে রক্তের ঘাটতি অনেকটাই পুরণ করে। এই বছর গ্ৰীষ্ণকালীন সময়ে ও লকডাউন এর প্রভাবে সরকারি স্বাস্থ্য বিধি মেনে রক্তদান শিবির করার সংখ্যা কমে গেছে। ফলে সমস্যায় পড়েছেন মুমুর্ষ রোগী,থ্যালাসেমিয়া রোগী,দুঘর্টনায় আহত জন, প্রসূতিরা।

অপরদিকে করোনা ও আম্ফান নিয়ে রাজ্যের বিরোধী দল গুলি রাজ্য সরকারের সমালোচনা করে সরকারের গায়ে কাদা ছোঁড়াছুঁড়ি করতে ব্যস্ত। বিরোধী দল গুলি বর্তমানে ব্লাড ব্যাংক গুলিতে রক্তের ঘাটতি পুরণে রক্তদান শিবির করার প্রতি সেভাবে সচেষ্ট নন।

এই পরিস্থিতিতে “বিপর্যয়ের সময় রাজনীতি নয়, মানুষের পাশে দাঁড়া ও ” সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেস সভাপতি তথা সাংসদ অভিষেক ব্যানার্জীর এই বার্তাকে সামনে রেখে আমতা কেন্দ্র তৃণমূল যুব কংগ্রেস এর উদ্যোগে সরকারি স্বাস্থ্য বিধি মেনে এক মহতী রক্তদান শিবির অনুষ্ঠিত হল হাওড়া গ্ৰামীণ জেলার বিনলা -কৃষ্ণবাটি অঞ্চল তৃণমূল কংগ্রেস কার্যালয়ে।

এই রক্তদান শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন হাওড়া গ্ৰামীণ জেলার তৃণমূল যুব কংগ্রেস সভাপতি এবং আমতা বিধানসভার তৃণমূল কংগ্রেস এর কো- অডিনেটর তথা আমতা ২ পঞ্চায়েত সমিতির সভাপতি সমাজসেবী সুকান্ত পাল।

খবর শেয়ার করুন, আর হোন সচেতন ভারতবাসী

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *