বাড়ছে মৃত্যু, ভারতে করোনার শিকার ১২

বাড়ছে মৃত্যু, ভারতে করোনার শিকার ১২

মধ্যপ্রদেশ: করোনাভাইরাসে এ বার প্রথম মৃত্যু হল মধ্যপ্রদেশে। জানা গিয়েছে, ৬৫ বছর বয়সী ওই মহিলা করোনায় আক্রান্ত হয়ে ইনদোরের হাসপাতালে ভর্তি ছিলেন। বুধবার তাঁর মৃত্যু হয়। এই নিয়ে ভারতে মৃতের সংখ্যা দাঁড়াল ১২! জানা গিয়েছে, ওই বৃদ্ধার ডায়াবিটিস ও হাই প্রেশারের সমস্যা ছিল।

বুধবার অবশ্য তামিলনাড়ুতেও ঘটেছে মৃত্যুর ঘটনা। বুধবার ভোররাতে তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়শংকর ট্যুইট করে জানিয়েছেন, রাজাজি হাসপাতালে করোনায় যাঁর মৃত্যু হয়েছে তাঁর দীর্ঘদিন ধরে COPD-র সমস্যা ছিল। ছিল অনিয়ন্ত্রিত ডায়াবিটিস ও উচ্চ রক্তচাপও।

মঙ্গলবার দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০-এরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। উদ্বেগের পরিস্থিতি তৈরি হচ্ছে দু’টি রাজ্যে — মহারাষ্ট্র এবং কেরালা। দুই রাজ্যেই আক্রান্তের সংখ্যা একশো ছাড়িয়েছে! মহারাষ্ট্রে এ দিন নতুন করে ৬ জনের শরীরে ভাইরাস মিলেছে।

আর যার জেরে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১০৭-এ। ঠিক পরেই কেরালা, আক্রান্ত ১০৫। দক্ষিণের এই রাজ্যের কাছে উদ্বেগের বিষয় হল, এখানে আক্রান্তের হার মহারাষ্ট্রের থেকে বেশি। এ দিন এই রাজ্যে ১৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

একা না, অন্যকেও জানান। শেয়ার করুন -

প্রতি মুহূর্তে থাকবেন আপডেট। লাইক করুন Facebook পেজ