মিলল পাস নিয়ে কেদারনাথ যাবার অনুমতি

কেদার: আনলক ১.০ সহ, কেবল দেশে নয়, রাজ্যগুলিতেও ছাড় পেতে শুরু করেছে। একই সঙ্গে পর্যটন ও ধর্মীয় স্থানগুলিতে ছাড় পাওয়ার পরে উত্তরাখণ্ড সরকার চারধাম যাত্রা শুরু করার প্রস্তুতি শুরু করেছে। সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রাজ্য সরকার কাউকে চর ধাম যাত্রা করতে অনুমতি দেয়নি।

রুদ্রপ্রয়াগ জেলা প্রশাসন নির্দেশিকা জারি করে জানিয়েছে, ষ্কার আদেশ দিয়েছে যে মন্দির চত্বরে এবং গর্ভগৃহতে প্রবেশ নিষিদ্ধ করা হবে। বর্তমানে কেবল ভ্রমণের প্রস্তুতির সাথে যুক্ত ব্যক্তিরা ধামে যাওয়ার জন্য পাস পাবেন।কিন্তু তাঁরাও মন্দির চত্বর এবং গর্ভগৃহতে প্রবেশ করতে পারবে না।

উত্তরাখণ্ড চারধাম দেবস্থানম ম্যানেজমেন্ট বোর্ডের প্রধান নির্বাহী রবীনাথ রামন প্রদত্ত আদেশ অনুসারে, জেলা ম্যাজিস্ট্রেট, যাজকরা এবং চরধাম মন্দির যে জেলাগুলি অবস্থিত সেখানকার স্থানীয় বাসিন্দারা এবং স্থানীয় যাজকরা এই তীর্থযাত্রীদের থাকার অনুমতি দিয়েছেন।

নির্দেশিকাগুলি অনুসরণ করে, চারটি তীর্থস্থান এবং আশেপাশের জেলার যে সকল জেলার লোকেরা দর্শনের জন্য সীমিত সংখ্যায় আসতে পারেন। এর বাইরে যারা এই জেলাগুলিতে হোটেল, গেস্ট হাউস এবং দোকান পরিচালনা করেন বা এই জেলাগুলিতে কর্মরত সরকারী কর্মচারী যারা তাদের কাজ আবার শুরু করতে চান তাদেরও চলাচলের অনুমতি দেওয়া হবে।

খবর শেয়ার করুন, আর হোন সচেতন ভারতবাসী

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *