লকডাউনের মাঝেও অকারনে রাস্তায় বহু মানুষ, মহানগরীতে গ্রেপ্তার ২৫৫

লকডাউনের মাঝেও অকারনে রাস্তায় বহু মানুষ, মহানগরীতে গ্রেপ্তার ২৫৫

কলকাতা: লকডাউনের মধ্যে অপ্রয়োজনে রাস্তায় বেরোলে যে আইনি পদক্ষেপ নেওয়া হবে, সে ব্যাপারে হুঁশিয়ারি আগে থেকেই দিয়ে রেখেছিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। কিন্তু তার পরেও লোকজনকে পুরোপুরি ঘরবন্দি করে রাখা যায়নি।

কিছু মানুষজন সরকারি নিষেধাজ্ঞার তোয়াক্কা না করেই রাস্তায় বেরিয়েছিলেন।
আর তাই, আইন ভাঙার দায়ে সোমবার রাত পর্যন্ত কলকাতার বিভিন্ন থানা এলাকা থেকে এমন ২৫৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলে লালাবাজার সূত্রে জানানো হয়েছে।

রবিবার, ছুটির দিন জনতার কারফিউয়ে কাটিয়ে সোমবার বিকেল ৫টা থেকে লকডাউনে চলে যায় কলকাতা। লোকজনকে ঘরে আটকে রাখতে কলকাতার পুলিশ কমিশনার ঘোষণা করেছিলেন, আইন ভেঙে বাইরে জমায়েত হলে, কড়া ব্যবস্থা নেবে পুলিশ। সেই মতোই পদক্ষেপ করা হয়েছে।

তবে,শুধু শহরেই নয়, পুলিশের অভিযান চলছে জেলায় জেলায়। লকডাউন ঘোষণা হওয়ার পর থেকে তত্‍পরতার সঙ্গে রাজ্যের সর্বত্র নজরদারি চালাচ্ছে প্রশাসন।

লকডাউনে সিংহভাগ দোকানপাট বন্ধ ছিল। জরুরি পরিষেবা বাদে হাতে গোনা কয়েকটি দোকান খোলা ছিল। যদিও পরে পুলিশ গিয়ে সেগুলি বন্ধ করে দেয়। একই সঙ্গে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা গুলিতে প্রচুর পরিমাণে পুলিশকর্মী নিয়োগ করা হয়। খুব জরুরি প্রয়োজন ছাড়া লোকজন কমই বাড়ির বাইরে বেরিয়েছেন।

ছবি :বারাসত

একা না, অন্যকেও জানান। শেয়ার করুন -

প্রতি মুহূর্তে থাকবেন আপডেট। লাইক করুন Facebook পেজ