করোনার জেরে বিরাট চাপে আমেরিকা, আশঙ্কা শোনাল WHO

করোনার জেরে বিরাট চাপে আমেরিকা, আশঙ্কা শোনাল WHO

আমেরিকা: চীন ইতালি এবং স্পেনের পর এবার কি করনা ভাইরাসের সংক্রমনের মুখে পড়তে চলেছে আমেরিকা? তেমন সম্ভাবনার কথাই জানাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO।

গত চব্বিশ ঘন্টার মধ্যে ইউরোপ এবং আমেরিকায় নতুন আক্রান্তের মধ্যে ৪০ শতাংশই আমেরিকার। WHO এর মুখপাত্র মার্গারেট হ্যারিস জানিয়েছেন, আমেরিকা সংক্রমনের হার ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে। যা আশঙ্কায় ফেলেছে ট্রাম্প প্রশাসনকে।

মার্গারেট আরো বলেন, আমেরিকায় যে হারে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তার ফলে পরবর্তী ভরকেন্দ্র হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে আমেরিকা। আমেরিকায় এই মুহূর্তে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৮৬৭। যার মধ্যে সবচেয়ে বেশী আক্রান্তের সংখ্যা রয়েছে নির্বাক নিউজার্সি ক্যালিফোর্নিয়া এবং ওয়াশিংটনের মধ্যপ্রদেশ গুলিতে।

আচমকা এক সপ্তাহের মধ্যে আমেরিকায় মৃতের সংখ্যা ১০০ থেকে ৮০০ হয়ে যাওয়ার কারণে WHO এর বিশেষজ্ঞরা এই আশঙ্কা করেছেন। তবে, সতর্কতাও জারি করা হয়েছে অনেক। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য একাধিক প্রদেশের লকডাউন জারি করা হয়েছে। এছাড়া, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজে বাসিন্দাদের ঘরে থাকার জন্য অনুরোধ করেছেন। তিনি জানিয়েছেন খাবার সহ অত্যাবশ্যকীয় পণ্যের জোগান স্বাভাবিক ভাবেই হবে।

একা না, অন্যকেও জানান। শেয়ার করুন -

প্রতি মুহূর্তে থাকবেন আপডেট। লাইক করুন Facebook পেজ